Enjoy cooking
Browse through over
650,000 tasty recipes.
Home » , , , » সেবাও করবো আমি , মারও খাবো আমি । এমন মগের মুল্লুক আর চলতে পারে না ।

সেবাও করবো আমি , মারও খাবো আমি । এমন মগের মুল্লুক আর চলতে পারে না ।

Written By Unknown on Wednesday, April 16, 2014 | 11:12 AM

সেবাও করবো আমি , মারও খাবো আমি  ।
এমন মগের মুল্লুক আর চলতে পারে না ।
... সাংবাদিকদের  ডিকশনারীতে কি ?
 সুচিকিতসা নামে কোনো শব্দ নেই ।


আজ পর্যন্ত ডাক্তারের সুচিকিতসার জন্য,
 বেচে গেলেন অমুক -তমুক ।।
এমন  শিরোনাম তো কখনো দেখি না ।

শুধু দেখি ভুল চিকিতসায় রোগীর মৃত্যুর শিরোনাম ।

ছোট -বড় , মূর্খ -জ্ঞানী সবাই জানি ,
জন্ম - মৃত্যুর মালিক এক আল্লাহ  ।

মৃত্যুর জন্য  অমুক দায়ী , তমুক  দায়ী  ।
অন্ধের মত এসব বলা বন্ধ করুন ।

ডাক্তার  তাঁর  সর্বোচ্চ মেধা - প্রজ্ঞা  ও
দায়িত্বশীলতা দিয়ে  রোগীর সেবা করে  ।
যার দরুন , গত বছর সরকারি হাসপাতালে
সেবা নিয়েছেন ১৩ কোটি ৪৫ লাখ মানুষ ।

সেবার মনমানসিকতা আছে বলেই ,
কোটি কোটি মানুষ অতি সহজে ডাক্তারদের সাহায্য পাচ্ছেন ।

না জেনে না বুঝে ডাক্তারদের  বিরুদ্ধে লিখবেন না ।

সাংবাদিক ভাই,
আপনি যদি অসুস্থ হন,
আপনি কি পত্রিকার  কাছে সাহায্য চান ,
নাকি ডাক্তারের কাছে সাহায্য চান ।
অবশ্যই , ডাক্তারের কাছে ।

অপ্রিয় সত্য ,
ডাক্তারদের প্রতি শত এলার্জি থাকলেও,
আপনারা এলার্জির ট্রিটমেন্টের জন্য ডাক্তারের কাছেই দৌড়ান ।
ডাক্তারদের প্রতি লুকায়িত আস্থা  আপনাদেরও আছে  ।

স্যালুট দিন বাংলাদেশের ডাক্তারদের ,
যারা  সারাটা জীবন অক্লান্ত পরিশ্রম করে,
রোগীর মুখে হাসি ফুটানোর জন্য  ।

আর সেই মহৎ পেশার লোককে,
কিভাবে নেশার লোক দিয়ে খতম করার চেষ্টা করা হয় !
এত লাঞ্ছনার পরেও  শিরোনাম ভুল চিকিতসা ।

ডাক্তারদের জন্য যতদিন পর্যন্ত ,
নিরাপত্তা আইন কার্যকর না হয় ,
ততদিন পর্যন্ত  সেবা কার্যক্রম বন্ধ রাখা উচিত ।।

সেবা করবোও আমি , মারও খাবো আমি  ।
এমন মগের মুল্লুক আর চলতে পারে না ।
SHARE

About Unknown

0 comments :

Post a Comment